Sunday, October 16, 2016

সম্মাননা পেলেন মণিরামপুরের ইউএনও কামরুল হাসান


মণিরামপুর কণ্ঠ ডেক্স।।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে জনদুর্ভোগ লাঘবে অনবদ্য অবদান রাখায় সেপ্টেম্বর ২০১৬ মাসের সম্মাননা ও সনদ পেয়েছেন মণিরামপুরের ইউএনও কামরুল হাসান। সনদ ও সম্মাননা স্মারক রোববার অক্টোবর মাসের উন্নয়ন সমন্বয় সভা শেষে আনুষ্ঠানিকভাবে তার হাতে তুলে দেন যশোর জেলা প্রশাসক ড. মো. হুমায়ুন কবীর।
বিবেচ্য মাসে ফেসবুকের মাধ্যমে ছয়টি নাগরিক আবেদন দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করায় তিনি এই সম্মাননা পেলেন বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান উপজেলার সবস্তরের জনদুর্ভোগের চিত্র ফেসবুকে তুলে ধরার আহ্বান জানিয়ে নিজ অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দেন। সেখানে পাওয়া তথ্য অনুযায়ী ইউএনও শ্যামকুড় এলাকার তিন প্রতিবন্ধী ভাই-বোনের জীর্ণ টংঘরে গিয়ে তাদের সহযোগিতা করেন। এছাড়া তিনি ওই ইউনিয়ন পরিষদে আশ্রয় নেওয়া এক দরিদ্র কৃষকের গরু মরার খবর পেয়ে তাকে সহায়তা প্রদান, গাংড়া গ্রামের ১১০ বছর বয়সী এক ভিখারিণীকে সহযোগিতা, রোহিতা প্রাইমারি স্কুলের ঝুঁকিপূর্ণ  ভবনের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ, হানুয়ার গ্রামের বাগের রাস্তার ভাঙা ব্রিজ সংস্কারের ব্যবস্থা নেওয়ার উদ্যোগ, হরিদাসকাঠির বাহাদুরপুর গ্রামের সর্বহারা বয়োবৃদ্ধ প্রতিবন্ধী পাগলির ছবিসমম্বলিত সুবর্ণভূমির প্রতিবেদন দেখে সমাজসেবা অফিসকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ জনদুর্ভোগ লাঘবে নানামুখী কার্যকর ভূমিকা পালন করেন। খবর পাওয়ামাত্রই দুর্ভোগে থাকা মানুষের কাছে ছুটে যাওয়ার তার এই মনোভাব ও দ্রুত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসন এ সম্মাননা ইউএনও কামরুল হাসানকে প্রদান করলো।
সম্মাননা পাওয়ার পর সুবর্ণভূমির কাছে অনুভূতি প্রকাশ করতে গিয়ে কামরুল হাসান বলেন, 'মণিরামপুরবাসীর সার্বিক সহযোগিতার কথা আমি সম্মানের সাথে স্মরণ করছি। তাদের সহযোগিতার ফলেই আজ আমি সম্মানিত হয়েছি। তাই আমার সকল ফেসবুক বন্ধু ও মণিরামপুরবাসীকে অভিনন্দন জানাই।'

0 comments: